জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি উর্ত্তিনদের বিদায়ী অনুষ্ঠান

জাহাঙ্গীর আলম সাহেদ, স্কুল প্রতিনিধি:: জকিগঞ্জের জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয় থেকে চলতি বছরে এসএসসি পরিক্ষায় অংশ নিয়ে উর্ত্তিণ হওয়া শিক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান শনিবারে বিদ্যালয় প্রাঙ্গনে দুটি অধিবেশনে অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিমের সভাপতিত্বে ও শিক্ষক স্টাফ কাউন্সিলের সাধারণ সম্পাদক শাব্বির আহমদ এবং শিক্ষক মো. কামরুজ্জানের যৌথ সঞ্চালনায় দুটি অধিবেশনে যথাক্রমে প্রধান অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুস সালাম।

প্রধান বক্তার বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক নজরুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষানূরাগী সদস্য নোমানুর রশিদ, সহকারী শিক্ষক মাওলানা শাহিন আহমদ, শিক্ষক আব্দুল আহাদ, শিক্ষক তারেক আহমদ, অভিভাবক ডা. বাবুল চন্দ্র নাথ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন দশম শ্রেণীর শিক্ষার্থী আরিফা জান্নাত, সৈয়দ আমিন হোসেন, নবম শ্রেণীর ছামিন ইয়াসির ইসলাম, ইছরাত জাহান লুবনা, অস্টম শ্রেণীর তাহমিনা ইয়াসমিন, জান্নাতুল ফেরদউস, আরিফা জান্নাত, আবিদ বিন রহিম রাব্বি প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিক্ষার্থী দশম শ্রেণীর শিক্ষার্থী উম্মে হানি, মানপত্র পাঠ করে দশম শ্রেণীর রুজিনা আক্তার ও ফাতেমা জান্নাত রিফাত। অনুষ্ঠানে এসএসসি উর্ত্তিণ ২০৬ জন শিক্ষার্থীকে বিদায়ী সম্মাননা প্রদান করা হয়।

প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী বলেন, প্রত্যেক সন্তানকে মেধাবী করে গড়ে তুলতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরাও সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে। শিক্ষক ও অভিভাবকের যৌথ প্রচেষ্টায় ভালো ফলাফল অর্জন করা সম্ভব। জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে শিক্ষার্থীরা ভালো কলেজে ভর্তি হওয়ার সুযোগ পায়। সেটা ভাগ্যের ব্যাপার। তিনি স্কুলের বিভিন্ন সমস্যা সমাধানে সহযোগীতার আশ্বাস দিয়ে আরও বলেন, অচিরেই বিদ্যালয়ে চারতলা বিশিষ্ট একটি ভবনের কাজ শুরু হবে। প্রথমে এক তলার কাজ সম্পন্ন হবে। পর্যায়ক্রমে ভবনটি চার তলায় পূর্ণতা পাবে।

দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম বলেন, এ বিদ্যালয়ে শিক্ষার মান খুবই ভালো। শিক্ষার্থীরা ভালো লেখাপড়া করে শিক্ষা প্রতিষ্ঠানের মান বৃদ্ধি করতে হবে। ছাত্র রাজনীতির নামে রাস্তার বিশৃংখলা সৃষ্টি করা যাবেনা। নিয়ম শৃংখলার মধ্যে থাকতে হবে। শিক্ষার্থীরা নিজেদের নিয়ে ভাবনা করতে হবে যাতে সেই ভাবনা হয় এগিয়ে যাওয়ার সিঁড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর